ঢাকা ০৫:৪৭ অপরাহ্ন, রবিবার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

তৃতীয় ধাপে উপজেলা নির্বাচনে জয়ী হলেন যারা

নিজস্ব সংবাদ

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে দেশের ৮৭ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।  বুধবার (২৯ মে) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলে।

এ ধাপে আরও ২৩ উপজেলায় ভোট হওয়ার কথা থাকলেও ২৬ মে ও ২৭ মে ঘূর্ণিঝড় রিমাল ও মামলাজনিত কারণে এসব উপজেলায় নির্বাচন স্থগিত করা হয়েছে। এসব উপজেলার মধ্যে ২০ উপজেলায় ভোট হবে আগামী ৯ জুন।

 

ভোটগ্রহণের পর গণনা শেষে রাতে ফলাফল ঘোষণা করা হয়েছে।

নির্বাচনে ঘোষিত ফলাফলে যারা বিজয়ী হয়েছেন, তাদের তালিকা তুলে ধরা হলো-

রাঙামাটি: ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে রাঙামাটিতে তৃতীয় ধাপে দুটি উপজেলা লংগদু ও নানিয়ারচর উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

নানিয়ারচর উপজেলায় চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন আঞ্চলিক রাজনৈতিক দল ইউপিডিএফ মূল দলের অমর জীবন চাকমা।
ভাইস চেয়ারম্যান পদে সুজিত তালুকদার এবং নারী ভাইস চেয়ারম্যান পদে অনিতা চাকমা বিজয়ী হয়েছেন।
লংগদু উপজেলায় চেয়ারম্যান পদে আনারস প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের বাবুল দাশ বাবু।
ভাইস চেয়ারম্যান পদে জিতেছেন মো. রকিব হোসেন এবং নারী মহিলা ভাইস চেয়ারম্যান বিজয়ী হয়েছেন ফাতেমা জিন্নাহ।
তৃতীয় ধাপে রাঙামাটির তিনটি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ঘূর্ণিঝড় রিমালের প্রভাবের কারণে বাঘাইছড়ি উপজেলায় নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

লালমনিরহাট: জেলা সদর উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীক নিয়ে বেসরকারিভাবে ফের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মো. কামরুজ্জামান সুজন।
ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন এরশাদুল করিম রাজু। আর বিনা প্রতিদ্বিন্দিতায় নারী ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন লতিফা বেগম লাকী।

কক্সবাজার: জেলার রামু উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সিরাজুল ইসলাম ভুট্টো (মোটরসাইকেল)।

উখিয়া উপজেলা চেয়ারম্যান বিজয়ী হয়েছেন জাহাঙ্গীর কবির চৌধুরী (আনারস)।

টেকনাফ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জাফর আহম্মদ (আনারস)।

নীলফামারী:
 জেলা সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান আনারস প্রতীক নিয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন টিয়া পাখি প্রতীকে জ্যোতির্ময় রায়। নারী ভাইস চেয়ারম্যান পদে পুনরায় নির্বাচিত হয়েছেন জেলা যুব মহিলা লীগের সভাপতি ও বর্তমান ভাইস চেয়ারম্যান সান্তনা চক্রবর্তী।
সাতক্ষীরা: জেলার কলারোয়া উপজেলা পরিষদ নির্বাচনে আমিনুল ইসলাম লাল্টু (ঘোড়া প্রতীক) চেয়ারম্যান পদে পুনর্নির্বাচিত হয়েছেন।  ভাইস চেয়ারম্যান পদে শেখ ইমরান হোসেন ও নারী ভাইস চেয়ারম্যান পদে সেলিনা আনোয়ার ময়না নির্বাচিত হয়েছেন।

অপরদিকে জেলা সদর উপজেলা পরিষদ নির্বাচনে লাঙল প্রতীকের প্রার্থী মশিউর রহমান বাবু চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

পাবনা (ঈশ্বরদী) :  ঈশ্বরদী উপজেলায় আনারস প্রতীক নিয়ে এমদাদুল হক রানা সরদার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। আব্দুস সালাম খাঁন ভাইস চেয়ারম্যান ও আতিয়া ফেরদৌস কাকলি মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন।

ফেনী: ফেনী সদর উপজেলায় দ্বিতীয় বারের মতো চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল।

সোনাগাজী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দ্বিতীয় বারের মতো জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জহির উদ্দিন মাহমুদ লিপটন বিজয়ী হয়েছেন।

দাগনভূঞা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে চতুর্থ বারের মতো জেলা আওয়ামী যুবলীগের সভাপতি দিদারুল কবির রতন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

কিশোরগঞ্জ: করিমগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে মোজাম্মেল হক মাখন বিজয়ী হয়েছেন। তাড়াইল উপজেলায় চেয়ারম্যান হয়েছেন জাতীয় পার্টির জহিরুল ইসলাম ভুঁইয়া।

ইটনায় চেয়ারম্যান পদে চৌধুরী কামরুল হাসান বিজয়ী হয়েছেন। মিঠাইনে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন আছিয়া আলম।

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন একেএম সালাহ উদ্দিন টিপু। তৃতীয় মেয়াদে বিজয়ী হয়েছেন তিনি।

ভাইস চেয়ারম্যান পদে জেলা শ্রমিক লীগের আহ্বায়ক মো. ইউসুফ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফরিদা ইয়াসমিন লিকা বিজয়ী হয়েছেন।

দিনাজপুর: দিনাজপুর সদর উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমদাদ সরকার। চিরিরবন্দর উপজেলায় নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুনীল কুমার সাহা। খানসামা উপজেলায় নির্বাচিত হয়েছেন সহিদুজ্জামান শাহ্।

হবিগঞ্জ: হবিগঞ্জ সদর উপজেলায় মোতাচ্ছিরুল ইসলাম, লাখাইয়ে মুশফিউল আলম আজাদ ও শায়েস্তাগঞ্জ উপজেলায় আব্দুর রশিদ তালুকদার ইকবাল চেয়ারম্যান  নির্বাচিত হয়েছেন।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সাবেক পৌর মেয়র হালিমুল হক মিরু নির্বাচিত হয়েছেন। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে মাহবুবে সোবহান শেখ সজল ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে লাবনী খাতুন বিজয়ী হয়েছেন।

চৌহালী উপজেলায় চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামীলীগের সভাপতি তাজউদ্দিন বিজয়ী হয়েছেন। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে আব্দুল কাহ্হার সিদ্দিক ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে জহুরা পারভীন জোসনা বিজয়ী হয়েছেন।

নাটোর: নাটোরের গুরুদাসপুর উপজেলায় চেয়ারম্যান পদে জয়লাভ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আহম্মদ আলী মোল্লা (ঘোড়া)।

ভাইস চেয়ারম্যান পদে শরিফুল ইসলাম শরিফ (উড়োজাহাজ) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোছা. শাহিদা আক্তার মিতা (কলস) নিয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন।

অপরদিকে বড়াইগ্রাম উপজেলায় চেয়ারম্যান পদে জয়লাভ করেছেন সাবেক ছাত্রলীগ নেতা প্রভাষক মোয়াজ্জেম হোসেন বাবলু (আনারস)।

ভাইস চেয়ারম্যান পদে মো. রেজাউল করিম (তালা) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোছা. চামেলী বেগম (কলস) বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। :

গাইবান্ধা: জেলার সাদুল্লাপুর উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীকে রেজাউল করিম রেজা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

ভাইস চেয়ারম্যান পুরুষ পদে  (তালা) মোন্তেজার রহমান চঞ্চল এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে (হাঁস) আকতার বানু লাকী নির্বাচিত হয়েছেন।

অপরদিকে সুন্দরগঞ্জ উপজেলায় জাতীয় পার্টির মোস্তফা মহসিন লাঙল প্রতীকে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।
ভাইস চেয়ারম্যান পদে অজয় কুমার দাস (মাইক)এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ছালমা আক্তার (কলস)নির্বাচিত হয়েছেন।

জামালপুর: জামালপুরের মাদারগঞ্জ উপজেলায় রায়হান রহমতুল্লাহ রিমু ও মেলান্দহ উপজেলায় মো. দিদারুল পাশা চেয়ারম্যান পদে বেসরকারিভাবে জয়ী হয়েছেন।

নোয়াখালী: কোম্পানীগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য গোলাম শরীফ চৌধুরী পিপুল (আনারস)বিজয়ী হয়েছেন।
বেগমগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. শাহেদ শাহরিয়ার (দোয়াত কলম) বিজয়ী হয়েছেন।
সদর উপজেলায় চেয়ারম্যান পদে নোয়াখালী জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সাবেক সদস্য ও বর্তমান উপজেলা চেয়ারম্যান এ কে এম সামছুদ্দিন জেহান (আনারস)বিজয়ী হয়েছেন।

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে তৃতীয়াবারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মো. সিরাজুল ইসলাম। আশুগঞ্জে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য মো. জিয়াউল করিম খাঁন সাজু।

নরসিংদী: নরসিংদী শিবপুর উপজেলা পরিষদ নির্বাচনে ফেরদৌসী ইসলাম বিজয়ী হয়েছেন।

ফরিদপুর: চেয়ারম্যান পদে সদরপুরে মো. শহিদুল ইসলাম বাবুল এবং ভাঙ্গায় কাজী কাউছার ভূঁইয়া  নির্বাচিত হয়েছেন।

বগুড়া: বগুড়া সদরে বগুড়া জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন, শিবগঞ্জে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তা এবং শাজাহানপুরে বর্তমান চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু নির্বাচিত হয়েছেন।

বগুড়া সদরে মহিলা ভাইস চেয়ারম্যান পদে তহমিনা আকতার নির্বাচিত হয়েছেন।  এ উপজেলায় বরাদ্দ করা প্রতীকের সঙ্গে ব্যালট পেপারে ছাপানো প্রতীকের মিল না থাকায় ভাইস চেয়ারম্যান পদে ভোটগ্রহণ স্থগিত ঘোষণা করা হয়েছে।

শিবগঞ্জে ভাইস চেয়ারম্যান পদে শাহনেওয়াজ বিপুল এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক জান্নাতী আক্তার টুম্পা নির্বাচিত হয়েছেন।

শাজাহানপুরে ভাইস চেয়ারম্যান পদে আব্দুল মজিদ এবং নারী ভাইস চেয়ারম্যান পদে পাপিয়া সুলতানা বিজয়ী হয়েছেন।

টাঙ্গাইল: টাঙ্গাইল সদরে তোফাজ্জল হোসেন খান তোফা, নাগরপুরে কেএম সালমান শামস্ ও দেলদুয়ারে মাহমুদুল হাসান মারুফ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

ময়মনসিংহ: ঈশ্বরগঞ্জে আওয়ামী লীগ নেতা বদরুল আলম প্রদীপ, ফুলবাড়ীয়ায় আওয়ামী লীগ নেতা হারুন অর রশিদ এবং ত্রিশালে সদ্য বহিষ্কৃত বিএনপি নেতা আনোয়ার সাদাত জয় লাভ করেছেন।

ঈশ্বরগঞ্জে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন রাসেল মিয়া ও শেফালী হামিদ।

ফুলবাড়ীয়া উপজেলায় ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন রফিকুল ইসলাম রাকিব ও সঙ্গীতা রাণী সাহা।

ত্রিশালে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন ইব্রাহিম খলিল নয়ন ও শিরিন ইসলাম।

শরীয়তপুর: ডামুড্যায় চেয়ারম্যান পদে আবদুর রশিদ গোলন্দাজ, ভাইস চেয়ারম্যান পদে আবদুর রশিদ গোলন্দাজ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে শাহনাজ আক্তার মায়া এবং গোসাইরহাট উপজেলায় চেয়ারম্যান পদে মো. মোশারফ হোসেন সরদার, ভাইস চেয়ারম্যান পদে এমদাদ হোসেন বাবলু মৃধা (বিনা প্রতিদ্বন্দ্বিতায়) ও মহিলা ভাইস চেয়ারম্যান আফসানা লিপি নির্বাচিত হয়েছেন।

নেত্রকোনা: মদনে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইফতেখারুল আলম খান চৌধুরী আজাদ এবং মোহনগঞ্জে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. কহীদ ইকবাল চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন।

মানিকগঞ্জ : মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুদেব সাহা চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন। ভাইস চেয়ারম্যান হয়েছেন আব্দুল লতিফ তোতা এবং মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন গাজী সুমি।

সাটুরিয়ায় বাংলাদেশ জাসদ ( আম্বিয়া গ্রুপ) কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান আলী সাজু বিজয়ী হয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে সোহেল রানা এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মুন্নী আক্তার নির্বাচিত হয়েছেন।

কুমিল্লা: বুড়িচং উপজেলায় বিজয়ী হয়েছেন আখলাক হায়দার, ব্রাহ্মণপাড়া উপজেলায় বিজয়ী হয়েছেন আবু তৈয়ব অপি, দেবিদ্বার উপজেলায় নির্বাচিত হন মামুনুর রশিদ ও মুরাদনগর উপজেলায় বিজয়ী হয়েছেন আহসানুল আলম কিশোর চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

ট্যাগস :

নিউজটি শেয়ার করুন

আপডেট সময় ১২:১৪:১৩ অপরাহ্ন, বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪
৪০ বার পড়া হয়েছে

তৃতীয় ধাপে উপজেলা নির্বাচনে জয়ী হলেন যারা

আপডেট সময় ১২:১৪:১৩ অপরাহ্ন, বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে দেশের ৮৭ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।  বুধবার (২৯ মে) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলে।

এ ধাপে আরও ২৩ উপজেলায় ভোট হওয়ার কথা থাকলেও ২৬ মে ও ২৭ মে ঘূর্ণিঝড় রিমাল ও মামলাজনিত কারণে এসব উপজেলায় নির্বাচন স্থগিত করা হয়েছে। এসব উপজেলার মধ্যে ২০ উপজেলায় ভোট হবে আগামী ৯ জুন।

 

ভোটগ্রহণের পর গণনা শেষে রাতে ফলাফল ঘোষণা করা হয়েছে।

নির্বাচনে ঘোষিত ফলাফলে যারা বিজয়ী হয়েছেন, তাদের তালিকা তুলে ধরা হলো-

রাঙামাটি: ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে রাঙামাটিতে তৃতীয় ধাপে দুটি উপজেলা লংগদু ও নানিয়ারচর উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

নানিয়ারচর উপজেলায় চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন আঞ্চলিক রাজনৈতিক দল ইউপিডিএফ মূল দলের অমর জীবন চাকমা।
ভাইস চেয়ারম্যান পদে সুজিত তালুকদার এবং নারী ভাইস চেয়ারম্যান পদে অনিতা চাকমা বিজয়ী হয়েছেন।
লংগদু উপজেলায় চেয়ারম্যান পদে আনারস প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের বাবুল দাশ বাবু।
ভাইস চেয়ারম্যান পদে জিতেছেন মো. রকিব হোসেন এবং নারী মহিলা ভাইস চেয়ারম্যান বিজয়ী হয়েছেন ফাতেমা জিন্নাহ।
তৃতীয় ধাপে রাঙামাটির তিনটি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ঘূর্ণিঝড় রিমালের প্রভাবের কারণে বাঘাইছড়ি উপজেলায় নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

লালমনিরহাট: জেলা সদর উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীক নিয়ে বেসরকারিভাবে ফের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মো. কামরুজ্জামান সুজন।
ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন এরশাদুল করিম রাজু। আর বিনা প্রতিদ্বিন্দিতায় নারী ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন লতিফা বেগম লাকী।

কক্সবাজার: জেলার রামু উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সিরাজুল ইসলাম ভুট্টো (মোটরসাইকেল)।

উখিয়া উপজেলা চেয়ারম্যান বিজয়ী হয়েছেন জাহাঙ্গীর কবির চৌধুরী (আনারস)।

টেকনাফ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জাফর আহম্মদ (আনারস)।

নীলফামারী:
 জেলা সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান আনারস প্রতীক নিয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন টিয়া পাখি প্রতীকে জ্যোতির্ময় রায়। নারী ভাইস চেয়ারম্যান পদে পুনরায় নির্বাচিত হয়েছেন জেলা যুব মহিলা লীগের সভাপতি ও বর্তমান ভাইস চেয়ারম্যান সান্তনা চক্রবর্তী।
সাতক্ষীরা: জেলার কলারোয়া উপজেলা পরিষদ নির্বাচনে আমিনুল ইসলাম লাল্টু (ঘোড়া প্রতীক) চেয়ারম্যান পদে পুনর্নির্বাচিত হয়েছেন।  ভাইস চেয়ারম্যান পদে শেখ ইমরান হোসেন ও নারী ভাইস চেয়ারম্যান পদে সেলিনা আনোয়ার ময়না নির্বাচিত হয়েছেন।

অপরদিকে জেলা সদর উপজেলা পরিষদ নির্বাচনে লাঙল প্রতীকের প্রার্থী মশিউর রহমান বাবু চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

পাবনা (ঈশ্বরদী) :  ঈশ্বরদী উপজেলায় আনারস প্রতীক নিয়ে এমদাদুল হক রানা সরদার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। আব্দুস সালাম খাঁন ভাইস চেয়ারম্যান ও আতিয়া ফেরদৌস কাকলি মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন।

ফেনী: ফেনী সদর উপজেলায় দ্বিতীয় বারের মতো চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল।

সোনাগাজী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দ্বিতীয় বারের মতো জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জহির উদ্দিন মাহমুদ লিপটন বিজয়ী হয়েছেন।

দাগনভূঞা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে চতুর্থ বারের মতো জেলা আওয়ামী যুবলীগের সভাপতি দিদারুল কবির রতন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

কিশোরগঞ্জ: করিমগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে মোজাম্মেল হক মাখন বিজয়ী হয়েছেন। তাড়াইল উপজেলায় চেয়ারম্যান হয়েছেন জাতীয় পার্টির জহিরুল ইসলাম ভুঁইয়া।

ইটনায় চেয়ারম্যান পদে চৌধুরী কামরুল হাসান বিজয়ী হয়েছেন। মিঠাইনে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন আছিয়া আলম।

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন একেএম সালাহ উদ্দিন টিপু। তৃতীয় মেয়াদে বিজয়ী হয়েছেন তিনি।

ভাইস চেয়ারম্যান পদে জেলা শ্রমিক লীগের আহ্বায়ক মো. ইউসুফ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফরিদা ইয়াসমিন লিকা বিজয়ী হয়েছেন।

দিনাজপুর: দিনাজপুর সদর উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমদাদ সরকার। চিরিরবন্দর উপজেলায় নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুনীল কুমার সাহা। খানসামা উপজেলায় নির্বাচিত হয়েছেন সহিদুজ্জামান শাহ্।

হবিগঞ্জ: হবিগঞ্জ সদর উপজেলায় মোতাচ্ছিরুল ইসলাম, লাখাইয়ে মুশফিউল আলম আজাদ ও শায়েস্তাগঞ্জ উপজেলায় আব্দুর রশিদ তালুকদার ইকবাল চেয়ারম্যান  নির্বাচিত হয়েছেন।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সাবেক পৌর মেয়র হালিমুল হক মিরু নির্বাচিত হয়েছেন। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে মাহবুবে সোবহান শেখ সজল ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে লাবনী খাতুন বিজয়ী হয়েছেন।

চৌহালী উপজেলায় চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামীলীগের সভাপতি তাজউদ্দিন বিজয়ী হয়েছেন। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে আব্দুল কাহ্হার সিদ্দিক ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে জহুরা পারভীন জোসনা বিজয়ী হয়েছেন।

নাটোর: নাটোরের গুরুদাসপুর উপজেলায় চেয়ারম্যান পদে জয়লাভ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আহম্মদ আলী মোল্লা (ঘোড়া)।

ভাইস চেয়ারম্যান পদে শরিফুল ইসলাম শরিফ (উড়োজাহাজ) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোছা. শাহিদা আক্তার মিতা (কলস) নিয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন।

অপরদিকে বড়াইগ্রাম উপজেলায় চেয়ারম্যান পদে জয়লাভ করেছেন সাবেক ছাত্রলীগ নেতা প্রভাষক মোয়াজ্জেম হোসেন বাবলু (আনারস)।

ভাইস চেয়ারম্যান পদে মো. রেজাউল করিম (তালা) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোছা. চামেলী বেগম (কলস) বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। :

গাইবান্ধা: জেলার সাদুল্লাপুর উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীকে রেজাউল করিম রেজা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

ভাইস চেয়ারম্যান পুরুষ পদে  (তালা) মোন্তেজার রহমান চঞ্চল এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে (হাঁস) আকতার বানু লাকী নির্বাচিত হয়েছেন।

অপরদিকে সুন্দরগঞ্জ উপজেলায় জাতীয় পার্টির মোস্তফা মহসিন লাঙল প্রতীকে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।
ভাইস চেয়ারম্যান পদে অজয় কুমার দাস (মাইক)এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ছালমা আক্তার (কলস)নির্বাচিত হয়েছেন।

জামালপুর: জামালপুরের মাদারগঞ্জ উপজেলায় রায়হান রহমতুল্লাহ রিমু ও মেলান্দহ উপজেলায় মো. দিদারুল পাশা চেয়ারম্যান পদে বেসরকারিভাবে জয়ী হয়েছেন।

নোয়াখালী: কোম্পানীগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য গোলাম শরীফ চৌধুরী পিপুল (আনারস)বিজয়ী হয়েছেন।
বেগমগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. শাহেদ শাহরিয়ার (দোয়াত কলম) বিজয়ী হয়েছেন।
সদর উপজেলায় চেয়ারম্যান পদে নোয়াখালী জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সাবেক সদস্য ও বর্তমান উপজেলা চেয়ারম্যান এ কে এম সামছুদ্দিন জেহান (আনারস)বিজয়ী হয়েছেন।

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে তৃতীয়াবারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মো. সিরাজুল ইসলাম। আশুগঞ্জে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য মো. জিয়াউল করিম খাঁন সাজু।

নরসিংদী: নরসিংদী শিবপুর উপজেলা পরিষদ নির্বাচনে ফেরদৌসী ইসলাম বিজয়ী হয়েছেন।

ফরিদপুর: চেয়ারম্যান পদে সদরপুরে মো. শহিদুল ইসলাম বাবুল এবং ভাঙ্গায় কাজী কাউছার ভূঁইয়া  নির্বাচিত হয়েছেন।

বগুড়া: বগুড়া সদরে বগুড়া জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন, শিবগঞ্জে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তা এবং শাজাহানপুরে বর্তমান চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু নির্বাচিত হয়েছেন।

বগুড়া সদরে মহিলা ভাইস চেয়ারম্যান পদে তহমিনা আকতার নির্বাচিত হয়েছেন।  এ উপজেলায় বরাদ্দ করা প্রতীকের সঙ্গে ব্যালট পেপারে ছাপানো প্রতীকের মিল না থাকায় ভাইস চেয়ারম্যান পদে ভোটগ্রহণ স্থগিত ঘোষণা করা হয়েছে।

শিবগঞ্জে ভাইস চেয়ারম্যান পদে শাহনেওয়াজ বিপুল এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক জান্নাতী আক্তার টুম্পা নির্বাচিত হয়েছেন।

শাজাহানপুরে ভাইস চেয়ারম্যান পদে আব্দুল মজিদ এবং নারী ভাইস চেয়ারম্যান পদে পাপিয়া সুলতানা বিজয়ী হয়েছেন।

টাঙ্গাইল: টাঙ্গাইল সদরে তোফাজ্জল হোসেন খান তোফা, নাগরপুরে কেএম সালমান শামস্ ও দেলদুয়ারে মাহমুদুল হাসান মারুফ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

ময়মনসিংহ: ঈশ্বরগঞ্জে আওয়ামী লীগ নেতা বদরুল আলম প্রদীপ, ফুলবাড়ীয়ায় আওয়ামী লীগ নেতা হারুন অর রশিদ এবং ত্রিশালে সদ্য বহিষ্কৃত বিএনপি নেতা আনোয়ার সাদাত জয় লাভ করেছেন।

ঈশ্বরগঞ্জে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন রাসেল মিয়া ও শেফালী হামিদ।

ফুলবাড়ীয়া উপজেলায় ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন রফিকুল ইসলাম রাকিব ও সঙ্গীতা রাণী সাহা।

ত্রিশালে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন ইব্রাহিম খলিল নয়ন ও শিরিন ইসলাম।

শরীয়তপুর: ডামুড্যায় চেয়ারম্যান পদে আবদুর রশিদ গোলন্দাজ, ভাইস চেয়ারম্যান পদে আবদুর রশিদ গোলন্দাজ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে শাহনাজ আক্তার মায়া এবং গোসাইরহাট উপজেলায় চেয়ারম্যান পদে মো. মোশারফ হোসেন সরদার, ভাইস চেয়ারম্যান পদে এমদাদ হোসেন বাবলু মৃধা (বিনা প্রতিদ্বন্দ্বিতায়) ও মহিলা ভাইস চেয়ারম্যান আফসানা লিপি নির্বাচিত হয়েছেন।

নেত্রকোনা: মদনে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইফতেখারুল আলম খান চৌধুরী আজাদ এবং মোহনগঞ্জে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. কহীদ ইকবাল চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন।

মানিকগঞ্জ : মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুদেব সাহা চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন। ভাইস চেয়ারম্যান হয়েছেন আব্দুল লতিফ তোতা এবং মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন গাজী সুমি।

সাটুরিয়ায় বাংলাদেশ জাসদ ( আম্বিয়া গ্রুপ) কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান আলী সাজু বিজয়ী হয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে সোহেল রানা এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মুন্নী আক্তার নির্বাচিত হয়েছেন।

কুমিল্লা: বুড়িচং উপজেলায় বিজয়ী হয়েছেন আখলাক হায়দার, ব্রাহ্মণপাড়া উপজেলায় বিজয়ী হয়েছেন আবু তৈয়ব অপি, দেবিদ্বার উপজেলায় নির্বাচিত হন মামুনুর রশিদ ও মুরাদনগর উপজেলায় বিজয়ী হয়েছেন আহসানুল আলম কিশোর চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।